Bartaman Patrika
কলকাতা
 

 নির্বাচনের মাধ্যমে ইউনিয়ন গঠনের দাবিতে চেঙ্গাইলের প্রেমচাঁদ জুটমিলে বিক্ষোভ

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে মিলে নতুন ইউনিয়ন গঠনের দাবিতে শনিবার রাত থেকে অশান্ত হয়ে উঠল চেঙ্গাইলের প্রেমচাঁদ জুট মিল। তার জেরে রবিবার সকাল থেকেই মিলের গেটের সামনে বিক্ষোভে শামিল হলেন শতাধিক শ্রমিক। ফলে মিলের উৎপাদন প্রক্রিয়া ব্যাহত হয়।
বিশদ
সাত বিধানসভায় পদ্ম-কাঁটা শুধু রাজারহাট-গোপালপুর
সিপিএমের জেতা কামারহাটি থেকে সবচেয়ে বেশি লিড সৌগতর

হরিহর ঘোষাল, বারাকপুর, বিএনএ: গত বিধানসভায় হেরো কামারহাটি এবার দমদম লোকসভায় তৃণমূলকে সব থেকে বেশি ভোটে লিড দিয়েছে। উত্তর দমদমেও গত বিধানসভায় ঘাসফুলের ভরাডুবি হয়েছিল। এবার সেখানেও ভালো লিড পেয়েছে শাসক দল। এই লোকসভার মধ্যে রাজারহাট-গোপালপুরই শুধু পদ্ম-কাঁটায় শাসকদলকে বিঁধতে পেরেছে।
বিশদ

27th  May, 2019
বিজেপির বিরুদ্ধে অফিস ভাঙচুর ও দখলের অভিযোগ তৃণমূলের
এমন সংস্কৃতি দলের নয়, পাল্টা গেরুয়া শিবির

 বিএনএ, বারাকপুর: নৈহাটি, কাঁচরাপাড়া, হালিশহরের বহু কাউন্সিলার বিজেপি যোগ দেওয়ার জন্য যোগাযোগ শুরু করেছে বলে বিজেপির বারাকপুর জেলার সভানেত্রী ফাল্গুনী পাত্র দাবি করেছেন। তিনি বলেন, তিনটি পুরসভার কাউন্সিলারের সংখ্যা কম নয়। তাঁরা যোগ দিলে বোর্ড পরিবর্তন হতে পারে।
বিশদ

27th  May, 2019
 বিদ্যুতের খুঁটির তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু শিশুর, দত্তপুকুরে উত্তেজনা, কর্মীদের ঘিরে ব্যাপক বিক্ষোভ

  বিএনএ, বারাসত: সকালে ঘুম থেকেই উঠেই গ্রামবাসীরা লক্ষ্য করেছিলেন, উপরের তারের সঙ্গে লেগে বিদ্যুতের খুঁটির ‘আর্থিং তার’ বডি হয়ে গিয়েছে। গ্রামবাসীরা স্থানীয় বিদ্যুৎদপ্তরে বহুবার ফোন করেছিলেন। কিন্তু রিং হয়ে গেলেও কেউ ফোন তোলেনি বলে অভিযোগ।
বিশদ

27th  May, 2019
কলকাতা থেকে সিঙ্গাপুর নয়া বিমান
পর্যটক টানতে চাঙ্গি এয়ারপোর্টে চালু বৃহত্তম কৃত্রিম, ইন্ডোর জলপ্রপাত

 সৌম্যজিৎ সাহা, সিঙ্গাপুর থেকে ফিরে: এবার কলকাতা থেকে সিঙ্গাপুরের উড়ান আরও বেশি আরামদায়ক হবে। কারণ সিঙ্গাপুর এয়ারলাইন্স তাদের নতুন এয়ারবাস এ-৩৫০ চালু করছে। আগামী ৩ জুন কলকাতায় তাদের এই নয়া বিমানের পরিষেবা চালু হচ্ছে। সংস্থার দাবি, তারাই এই প্রথম এই ধরনের বিমান কলকাতায় নিয়ে আসছে।
বিশদ

27th  May, 2019
উলুবেড়িয়ায় তৃণমূলের ভোটব্যাঙ্কে ব্যাপক ধস, নতুন ভোটাররাও বিজেপিমুখী

দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: প্রবল মোদি হাওয়ায় শুধু সিপিএমের ভোট ব্যাঙ্কে ধ্বস নামেনি, তৃণমূলেরও একটি বড় অংশের ভোট বিজেপির বাক্সে গিয়েছে। আর তার ফলেই উলুবেড়িয়া লোকসভা এলাকায় তৃণমূলের জয়ের মার্জিন কমেছে।
বিশদ

27th  May, 2019
কলকাতা পুরসভার কর্মিমহলে প্রভাব বাড়াতে উদ্যোগী বিজেপি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার লোকসভা নির্বাচনের ফলাফলে এ রাজ্যে ১৮ আসনে পদ্ম ফুটিয়েছে বিজেপি। যদিও কলকাতার দুই কেন্দ্রে তাদের শূন্য হাতেই ফিরতে হয়েছে। তবে তাতে মুষড়ে না পড়ে পরের দিন থেকেই কলকাতা পুরসভার কর্মিমহলে প্রভাব বাড়াতে তৎপর হয়েছে বিজেপি।
বিশদ

27th  May, 2019
 রবিবার আরও সকালে মেট্রো চালু, ট্রেন সংখ্যা বৃদ্ধি করার পরিকল্পনা

প্রসেনজিৎ কোলে, কলকাতা: শহরের লাইফ লাইন বলে পরিচিত মেট্রো রেলে রবিবার আরও বেশি ট্রেন চালানোর পরিকল্পনা শুরু করেছেন কর্তারা। রবিবার ছুটির দিন হলেও বহু মানুষ রাস্তায় নামেন। কারও থাকে অফিস, তো কেউ নিছক বেড়ানোর জন্য বের হন।
বিশদ

27th  May, 2019
 কেন্দ্র হাওড়া: বালি ও উত্তর হাওড়া বিধানসভায় দলের ফল নিয়ে চিন্তায় তৃণমূল নেতৃত্ব

দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: বালি ও উত্তর হাওড়া বিধানসভা কেন্দ্রে তৃণমূলের ফলাফল নিয়ে চিন্তা বেড়েছে নেতৃত্বের। এই দু’টি বিধানসভা কেন্দ্রে দলের এই শোচনীয় ফলাফল কেন হল, তা নিয়ে ইতিমধ্যেই তৃণমূলের অন্দরে কাঁটাছেঁড়া শুরু হয়েছে। 
বিশদ

27th  May, 2019
 বিধাননগরে তৈরি হল নতুন অরাজনৈতিক মঞ্চ, সব্যসাচী দত্তের উপস্থিতি নিয়ে জল্পনা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধাননগরের মেয়র সব্যসাচী দত্তের দলবদল নিয়ে ফের জল্পনা তৈরি হল। রাজনৈতিক প্রতিহিংসা ও পুলিসের দমনপীড়নের বিরুদ্ধে একটি নতুন মঞ্চ গঠন ঘিরে এবার জল্পনা বাড়ল। কারণ এদিন উদ্যোক্তারা সব্যসাচী দত্তের সঙ্গে দেখা করেন।
বিশদ

27th  May, 2019
 হুমকি ফোনে বিমানের জরুরি অবতরণ

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এয়ার এশিয়ার বিমানকে জরুরি অবতরণ করাল এয়ার ট্রাফিক কন্ট্রোল (এটিসি)। রবিবার সন্ধ্যায় কলকাতা বিমানবন্দরে বিমানটিকে নামিয়ে চলল তল্লাশি। ১৭৯ জন যাত্রীকে নামিয়ে তাঁদের লাগেজও তল্লাশি করা হয়।
বিশদ

27th  May, 2019
 এয়ারপোর্ট ১ নম্বর গেটের কাছে পথ দুর্ঘটনায় মৃত ১

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক ব্যক্তির। মৃতের নাম রমেকুমার কুণ্ডু (৩৫)। পুলিস সূত্রে জানা গিয়েছে, শনিবার দুর্ঘটনাটি ঘটেছে এয়ারপোর্ট ১ নম্বর গেটের কাছে ক্রসিংয়ের সামনে। তিনি মোটরবাইকে করে অফিস থেকে বাড়ি ফিরছিলেন। 
বিশদ

27th  May, 2019
 আজ নিম্ন কোর্টগুলি ফিরছে স্বাভাবিক ছন্দে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দীর্ঘ একমাস বাদে আজ, সোমবার রাজ্যের বিভিন্ন নিম্ন আদালতগুলি স্বাভাবিক ছন্দে ফিরছে। যদিও গত ২৪ মে’র পর থেকে কলকাতা হাইকোর্ট সহ রাজ্যের বিভিন্ন দেওয়ানি আদালতে শুরু হয়ে যায় গরমের ছুটি। ১০ জুন খুলবে এইসব কোর্টের দরজা।
বিশদ

27th  May, 2019
 বাসন্তীতে ২০টি তাজা বোমা উদ্ধার

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বাসন্তীর পূর্ব ভাঙনখালির ওস্তাগার পাড়া সংলগ্ন গোরস্থানের পাশ থেকে ২০টি তাজা বোমা উদ্ধার করল পুলিস। জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে পুলিস এদিন গোরস্থানে অভিযান চালায়। 
বিশদ

27th  May, 2019
 রাতের বেহালায় বেপরোয়া গাড়ির দুর্ঘটনা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের রাতের শহরে দুর্ঘটনা। দ্রুত গতিতে গাড়ি চালাতে গিয়ে প্রথমে পথচারীকে, তারপর বাতিস্তম্ভে ধাক্কা মারলেন চালক। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে বেহালা থানার জেমস লং সরণীতে। পুলিস প্রথমে গাড়ির চালকের হদিশ পায়নি। পরে গাড়ির প্লেট নম্বর নিয়ে খোঁজখবর করে চালককে গ্রেপ্তার করে পুলিস।
বিশদ

27th  May, 2019

Pages: 12345

একনজরে
 শ্রীনগর, ২৮ মে (পিটিআই): জম্মু এবং কাশ্মীরের অনন্তনাগ জেলায় নিরাপত্তা রক্ষীদের বিরুদ্ধে গুলির লড়াইয়ে খতম দুই জঙ্গি। পুলিস জানিয়েছে, নির্দিষ্ট সূত্রে জঙ্গি উপস্থিতির খবর পেয়ে মঙ্গলবার সকালে দক্ষিণ কাশ্মীরের কোকেরনাগের কাচওয়ান জঙ্গলে তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিক্ষায় উন্নতির জন্য সব মহল থেকে মতামত চেয়েছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ফেসবুকে করা তাঁর এই পোস্টের প্রেক্ষিতে বেশ কিছু পরামর্শও দিয়েছেন সাধারণ মানুষ। মত জানিয়েছে শিক্ষক সংগঠনগুলিও। ...

  সংবাদদাতা, ময়নাগুড়ি: একাধিক দাবিতে মঙ্গলবার ময়নাগুড়ি কলেজের অধ্যক্ষাকে স্মারকলিপি দিল অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের ময়নাগুড়ি নগর কমিটি। সংগঠনের নগর ইউনিটের সহ সম্পাদক অলোক রায় বলেন, আমরা শীঘ্রই ময়নাগুড়ি কলেজে ইউনিট খুলতে চলেছি। সেজন্য এদিন কলেজে আসা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।
১৯৫৩—প্রথম এভারেস্ট শৃঙ্গ জয় করলেন তেনজিং নোরগে এবং এডমন্ড হিলারি
১৯৫৪—অভিনেতা পঙ্কজ কাপুরের জন্ম।
১৯৭২—অভিনেতা পৃথ্বীরাজ কাপুরের মৃত্যু।
১৯৭৭—ভাষাবিদ সুনীতি চট্টোপাধ্যায়ের মৃত্যু।
১৯৮৭—ভারতের পঞ্চম প্রধানমন্ত্রী চৌধুরি চরণ সিংয়ের মৃত্যু।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬২ টাকা ৬৯.৮৬ টাকা
পাউন্ড ৭৬.৪৬ টাকা ৭৯.৪৩ টাকা
ইউরো ৬৮.৮৫ টাকা ৭০.৫৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,২৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৯ মে ২০১৯, বুধবার, দশমী ২৬/৩ দিবা ৩/২১। উত্তরভাদ্রপদ ৪০/৫৪ রাত্রি ৯/১৮। সূ উ ৪/৫৬/৫, অ ৬/১১/৩৫, অমৃতযোগ দিবা ৭/৩৪ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৬ গতে ৫/১৮ মধ্যে। রাত্রি ৯/৪৭ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে, বারবেলা ৮/১৫ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৪ গতে ১/১৩ মধ্যে, কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে।
১৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৯ মে ২০১৯, বুধবার, দশমী ২১/২৭/৫৫ দিবা ১/৩১/২১। উত্তরভাদ্রপদনক্ষত্র ৩৭/৩৭/৩৫ রাত্রি ৭/৫৯/১৩, সূ উ ৪/৫৬/১১, অ ৬/১৩/১৫, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২৪ মধ্যে, বারবেলা ১১/৩৪/৪৩ গতে ১/১৪/২১ মধ্যে, কালবেলা ৮/১৫/২৭ গতে ৯/৫৫/৩ মধ্যে, কালরাত্রি ২/১৫/২৭ গতে ৩/৩৫/৪৯ মধ্যে।
২৩ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। বৃষ: সম্ভাব্য ক্ষেত্রে বিবাহের যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।১৯৫৩—প্রথম এভারেস্ট ...বিশদ

07:03:20 PM

১২৮৩৪ হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস আজ রাত ১১:৫৫ মিনিটের বদলে আগামীকাল সকাল ১০:৩০ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

07:24:56 PM

আগামীকাল প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে থাকবেন সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধী 

07:17:06 PM

৩১ মে ১২৮৩৪ হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস বাতিল থাকবে 

06:22:45 PM

৪ জেলার জেলা শাসক বদল 
চার জেলার জেলা শাসক বদল করল রাজ্য সরকার। উত্তর ২৪ ...বিশদ

06:17:16 PM